স্বামী-স্ত্রী ফোন সেক্স করার বিধান

প্রশ্ন: আমার স্বামী দেশের বাইরে থাকে। এমতবস্থায় আমার এবং আমার স্বামী উভয়ের ফিতনায় পড়ার সম্ভাবনা রয়েছে। তাহলে এ ক্ষেত্রে স্বামী-স্ত্রী ফোন সেক্স করলে কি গুনাহ হবে?
উত্তর:
স্বামী-স্ত্রী যদি ফোনের মাধ্যমে যৌন আবেদন মূলক কথা-বার্তা বলে, বিভিন্ন অ্যাপের মাধ্যমে একে অপরের ছবি বা ভিডিও দেখে এবং যৌন বিষয়ে কল্পনা করে আনন্দ উপভোগ করে করে তাহলে তাতে কোনও দোষ নেই।
তবে এ ক্ষেত্রে দুটি শর্ত রয়েছে:
🔸 ১. তাদের ব্যক্তিগত কথাবার্তা যেন অন্য কেউ শুনতে না পায় বা তাদের ছবি-ভিডিও কোনোভাবেই অন্যের দৃষ্টি গোচর না হয় তা নিশ্চিত করতে হবে। অর্থাৎ কোনও সুযোগ সন্ধানী ব্যক্তি আড়ি পেতে তাদের কথাবার্তা শুনতে না পারে বা গোপনে তাদের কোন কিছু দেখতে না পারে সে ব্যাপারে পূর্ণ সতর্কতা অবলম্বন করতে হবে।

🔸 ২. কোনও হারাম কর্মে লিপ্ত হওয়া যাবে না। যেমন: তারা যৌন সম্পর্কিত কথাবার্তা বলা বা দেখাদেখি করার সময় যদি উত্তেজিত হয়ে কোনও হারাম কর্মের দিকে পা বাড়ায় তাহলে তা নি:সন্দেহে হারাম। যেমন: হস্তমৈথুন (তবে জিনায় লিপ্ত হওয়ার আশঙ্কা থাকলে ভিন্ন কথা। এ ক্ষেত্রে তা জায়েজ হবে), পরপুরুষ/পরনারীর মাধ্যমে যৌন চাহিদা পূরণ করা ইত্যাদি।
উল্লেখ্য যে, স্বামী-স্ত্রী একে অপরকে শুধু কল্পনা করা, ভিডিও মারফতে দেখাদেখি করা বা যৌন সংক্রান্ত কথাবার্তা বলার কারণে (হাত অথবা অন্য কোনো মাধ্যম ব্যবহার ব্যতিরেকে) যদি বীর্যপাত ঘটে তাহলে তাতে কোন দোষ নেই ইনশাআল্লাহ।
(আল্লামা শাইখ মুহাম্মদ বিন সালেহ আল উসাইমিন রাহ. এর ফতোয়ার আলোকে)
[উৎস: islamqa]
سئل الشيخ ابن عثيمين رحمه الله : هل يجوز للزوجين أن يتحدثا عن الجنس بالهاتف ويستثيرا بعضهما حتى ينزل أحدهما أو كلاهما بدون استعمال اليد لأنه محرم ؟ يحصل هذا لأن زوجي يسافر دائما ولا نرى بعضنا إلا كل 4 أشهر .
فأجاب : لا بأس ، نعم يجوز هذا .
السائل : ولو كان باستعمال اليد .
الجواب : استعمال اليد فيه نظر ، ولا يجوز إلا إذا خاف على نفسه الزنا .
السائل : وبدون استعمال اليد لا مانع .
الجواب : نعم بدون استعمال اليد لا مانع ، يتصور أنه معها لا بأس في ذلك ” انتهى
الله أعلم
▬▬▬✪✪✪▬▬▬

উত্তর প্রদানে:
আব্দুল্লাহিল হাদী বিন আব্দুল জলীল।
দাঈ, জুবাইল দাওয়াহ সেন্টার, সৌদি আরব।

Share On Social Media